| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল স্বাধীনতা আল্লাহর পক্ষ থেকে নেয়ামত: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


স্বাধীনতা আল্লাহর পক্ষ থেকে নেয়ামত: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী


রহমত নিউজ     16 December, 2023     07:52 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, স্বাধীনতা আল্লাহ পাকের পক্ষ থেকে নেয়ামত। ব্রিটিশদের গোলামী থেকে ভারতবর্ষ মুক্ত হওয়ার পর ১৯৪৭ সালে মুসলমানদের জন্য পাকিস্তান নামে আলাদা ভূখণ্ড তৈরি হয়েছিল। কিন্তু পশ্চিম পাকিস্তান কর্তৃক পূর্বপাকিস্তান বর্তমান বাংলাদেশের মানুষ নজির বিহীন জুলুম শোষনের শিকার হওয়ার পর ১৯৭১ সালের ২৬শে মার্চ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে অর্জিত হয়েছে স্বাধীন বাংলাদেশ। হযরত হাফেজ্জী হুজুর রহ, বলতেন একাত্তরের মুক্তিযুদ্ধ ছিল জালেমদের বিরুদ্ধে মজলুমের সংগ্রাম। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় যে, স্বাধীনতার বায়ান্ন বছর অতিবাহিত হলেও  বাংলাদেশের জনগণ তাদের নাগরিক অধিকার থেকে বঞ্চিত। বাংলাদেশের জনগণ আজও পর্যন্ত স্বাধীনতার  সুফল ভোগ করতে পারেনি।

আজ (১৬ ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত  আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, মুক্তিযুদ্ধের পর একটি পতাকা ও স্বাধীন ভূখণ্ড পেলেও আপামর জনগণ আজও পরাধীন। সীমান্তে বাংলাদেশী নাগরিক হত্যা অব্যাহত রয়েছে। দেশের ধনীরা আরো ধনী হচ্ছে আর গরিবরা গরিবই থেকে যাচ্ছে। মানুষের জানমাল ইজ্জতের নিরাপত্তা নিশ্চিত হয়নি। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের চড়া দামে জনগণ মানবেতর জীবনযাপন করছে। অবৈধ ব্যবসায়ী সিন্ডিকেট নিত্যপ্রয়োজনীয় মালামাল মজুদ রেখে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছে। আবার কেউ দেশের টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিচ্ছে।

তিনি বলেন, স্বাধীনতার পর থেকে যারাই ক্ষমতায় এসেছে তারাই নিজেদের স্বার্থ উদ্ধার করেছে কিন্তু  জনগণের ভাগ্যের কোন পরিবর্তন হয়নি। প্রতি হিংসার রাজনীতির কারনে জনগণ বরাবরই হয়েছে  অবহেলিত ও বঞ্চিত। তাই খেলাফত রাষ্ট্র  তথা কোরআন-সুন্নাহর শাসন  প্রতিষ্ঠা ছাড়া মানুষের নাগরিক অধিকার নিশ্চিত করা সম্ভব নয়।

 আলোচনা সভা আরও আলোচনা করেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, যুগ্ন মহাসচিব মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী,ইঞ্জিনিয়ার মুফাসসির হোসাইন  ও অ্যাডভোকেট জয়নুল আবেদিন প্রমুখ। আলোচনা শেষে একাত্তরের মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মর্যাদাবুলান্দি, দেশে দেশে স্বাধীনতাকে মুসলমানদের বিজয় ও বিশ্ব মানবতার মুক্তি কামনা করি বিশেষ মুনাজাত  করা হয়।